Letest Update

ভিভো ১৩ মিনিটেই ফুলচার্জ !




খুবই অল্প সময়ে ফোনের ফুল চার্জ দেওয়ার এই পর্যন্ত আবিষ্কৃত সকল প্রযুক্তিকে ছাড়িয়ে গেলো ভিভো সুপার ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি। সম্প্রতি স্মার্টফোন নির্মানকারী প্রতিষ্ঠান ভিভোর একজন প্রোডাক্ট ম্যানেজার ওয়েইবোতে নতুন এই প্রযুক্তির ঘোষনা করেন। তাদের মতে ভিভোর সুপার ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি মাত্র ১৩ মিনিটেই একটি ৪,০০০ মিলিএম্পিয়ার-আওয়ারের ফোনের ব্যাটারীকে ফুল চার্জ করতে পারবে।

ভিভোর প্রকাশিত ভিডিওটিতে দেখা যায়, একটি ফোনে ৩% চার্জ সম্পূর্ন হয় মাত্র ১৬ সেকেন্ডেই। তবে ভিডিওতে ফোনটি সম্পূর্ন চার্জ হবার ব্যাপারটি দেখানো হয়নি। সর্বশেষ ভিভো তাদের একটি গেমিং ফোনে এ ধরনের ফাস্ট চার্জিং প্রযুক্তি নিয়ে কাজ করে সফল হয়েছিলো। ৪,০০০ মিলিএম্পিয়ার-আওয়ার ক্ষমতার সেই ফোনের ব্যাটারীটি ৪৪ ওয়াট ব্যাবহার করে মাত্র ৪৫ মিনিটে সম্পূর্ন চার্জ হতে পারে।

ইতিপূর্বে শাওমি তাদের ১০০ ওয়াট ক্ষমতায় চার্জ হতে পারা ৪,০০০ মিলিএম্পিয়ার-আওয়ারের ফোনের ব্যাটারী সম্পূর্ন চার্জ হতে ১৭ মিনিট সময় নিবে এমন ঘটনা প্রকাশ করেছিলো। তবে বাস্তবে এখন পর্যন্ত বাজারে আসা কোনো হ্যান্ডসেটে এই প্রযুক্তি ব্যাবহার করেনি শাওমি। বাজারে পাওয়া যায় এমন ফাস্ট চার্জিং প্রযুক্তি বিদ্যমান রয়েছে অপো ফাইন্ড এক্স ল্যাম্বোরগিনি এডিশন হ্যান্ডসেটটিতে। যা প্রায় ৩৫ মিনিটে ৩,৪০০ মিলিএম্পিয়ার-আওয়ারের ব্যাটারীকে সম্পুর্ন চার্জ করতে পারে।

তবে ধারণা করা হচ্ছে, ভিভোর সুপার ফ্ল্যাশ চার্জ ১২০ ওয়াট প্রযুক্তি আগামী সপ্তাহে সাংহাই এ অনুষ্ঠিত হতে যাওয়া ৫জি প্রযুক্তির ডিভাইসের উন্মোচনের সাথে বিস্তারিত জানানো হবে।

No comments